দেওঘর মধুপুর বেড়াতে যাওয়ার আগে এই লেখাটি অবশ্যই পড়ুন

Written By Rathin Mallick

১। যাওয়ার ট্রেন পূর্বা এক্সপ্রেস, হাওড়া থেকে জসিডি জংশন।

২। জসিডি থেকে দেওঘর অটো তে চারশো থেকে পাঁচশো টাকা নেবে। বড় অটো। ৬ -৭ জন অনায়াসে ধরে যায় মালপত্র সমেত।

৩। দেওঘরে আমরা ছিলাম ঝাড়খন্ড টুরিসমের হোটেল নটরাজ বিহারে। অনলাইন বুকিং, ১২০০ টাকা এসি ডবল বেড। মোটামুটি ঘর। খাবার ভাল নয়। তবে বৈদ্যনাথ ধামের কাছে। আমার ব্যাক্তিগত ভাবে মনে হল ত্রিকুট পাহাড়ের দিকে ঝাড়খন্ড টুরিসমের হোটেলে থাকলে ভাল লাগবে, ওদিক টা অনেক সুন্দর এবং ফাকা ফাকা। তবে টাওয়ার চকের কাছে অনেক প্রাইভেট হোটেল আছে সেগুলী তে থাকলে বাজার টা সব সময় হাতের কাছে পাওয়া যাবে।

৪। দেওঘরে সাইট সিয়িং- ত্রিকুট পাহাড়, তপোবন, নওলখা মন্দির ইত্যাদী অটোতে নেবে ৬০০ টাকা। দুপুর দুপুর বেরোলে সব দেখা যাবে।

৫। দেওঘর টু শিমূলতলা স্করপিও গাড়ীতে নিয়েছে ২৫০০ টাকা। ড্রাইভার সীতারাম-7250771021 , সন্তোষ- 7782901180। 

৬। শিমূলতলায় যশোদা কুঠির কেয়ার টেকার বজরং কে ফোন করে বুকিং করা যাবে। প্রতি ঘর ৬০০ থেকে ৭০০ টাকা। জনা চারেক থেকে যাওয়া যায় এক ঘরে। মোট জনা ৩০ এর থাকার ব্যাবস্থা আছে। পাচক ভাড়া নিলে দিন প্রতি ৩০০ টাকা মজুরি। সে-ই বাজার হাট করে রান্না করে দেবে। তবে বাজারের সময় সাথে অন্তত একজন গেলে ঠকবেন না। 
বজরং সিং- 9006813334

৭। শিমুলতলা থেকে গিরিডির উস্রী হয়ে মধুপুর বোলেরো গাড়ীতে ৪৩০০ টাকা। উস্রী ফলস যথেষ্ট সুন্দর হওয়া সত্ত্বেও আমার ব্যাক্তিগত ভাবে মনে হল গিরিডি না গেলেই হত। কারন অনেক দূর এবং মাঝে মাঝে রাস্তা খারাপ। সেক্ষেত্রে গাড়ী টাকাও কম নিত। 



৮। মধুপুরে লীলা কমল গেস্ট হাউস থাকা খাওয়ার জন্য যথেষ্ট ভাল। মালিক মুকুল বাবু অত্যন্ত অমায়িক মানুষ। রাতের কচি পাঁঠার ঝোল টা ভুলছিনা ভুলবোনা। জন প্রতি ৬০০ টাকা থাকা খাওয়া। এছাড়াও বেঙ্গল মোশান পিকচার্সের গেস্ট হাউস, কিম্বা অবসর গেস্ট হাউস বা North 24 PGS ABTA এর গেস্ট হাউস সত্যপ্রিয় রায় হলিডে হোমেও থাকা যেতে পারে। মোশান পিকচার্সের ঘর প্রতি ৩০০ টাকা প্রতিদিন। চৌকিদার ১৫০ টাকার বিনিময়ে রান্না করে দেয়। আর সত্যপ্রিয় রায় হলিডে হোমের গোটা বিরাট দু তলা বাড়ীর ভাড়া দিনপ্রতি ১৭৫০। তবে এদের মধ্যে লীলা কমলে থাকার ঝক্কি সবচেয়ে কম, কারন এখানে খাওয়ার ব্যাবস্থা রয়েছে।

মুকুল বোস- 9123284297 ( লীলা কমল)
দিলীপ চন্দ - 8013909366 (ABTA সত্যপ্রিয় রায় হলিডে হোম)

৯। মধুপুরে স্করপিও গাড়ীতে সাইট সিয়িং ১০০০ টাকা ও স্টেশানে ড্রপ ১৫০ টাকা।

১০। ফেরার ট্রেন মধুপুর থেকে হাওড়া "পাটনা-হাওড়া জনশতাব্দী এক্সপ্রেস"।


বিশেষ ঘোষণা - যদি এই লেখাটি আপনার ভালো লেগে থাকে এবং আপনি মনে করেন যে আরো অনেকের এই তথ্য জানা উচিত তাহলে অনুগ্রহ করে এই নিবন্ধটি আপনি শেয়ার করতে পারেন। বাংলা ভাষাকে বিশ্বে আরো বেশি করে জনপ্রিয় করতে হলে, বাংলা ভাষার ওয়েবসাইট খুব প্রয়োজন। আরো বেশী বেশী করে অনলাইনে বাংলা ভাষায় লেখা নিবন্ধ শেয়ার করা প্রয়োজন। যত বেশী বাংলা ভাষায় লেখা মানুষ পড়বে, সারা বিশ্বে বাংলা ভাষা আরো বেশী বেশী করে জনপ্রিয় হবে। অনলাইনে বাংলা ভাষার জয় হোক। ধন্যবাদ। শেয়ার করুন, কমেন্ট করুন।
এই নিবন্ধটি পড়ার জন্যে ধন্যবাদ। অনুগ্রহ করে এই পেজ এবং ওয়েবসাইট সম্পর্কে আপনার বন্ধুদেরকে জানান। নিজের ফেসবুক বা টুইটারে শেয়ার করুন।ধন্যবাদ।


সেলিব্রিটি
Uttam Kumar Biography Soumitra Chatterjee Biography Ranjit Mallick Biography
Victor Banerjee Biography Chiranjit Chakraborty Biography Prasenjit Chatterjee Biography
Tapas Pal Biography Jeet Bengali Actor Biography Parambrata Chatterjee
Saswata Chatterjee Biography Suchitra Sen Biography Supriya Devi Biography
Mahuya Roy Chaudhury Biography Satabdi Roy Biography Debashree Roy Biography
Rachana Banerjee Biography Koyel Mallick Biography Srabanti Chatterjee Biography
Subhashree Ganguly Biography Nusrat Jahan Biography